এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, কথাবার্তা সাবধানে বলবেন : আইনমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংবিধান সংশোধন নিয়ে সাবধানী হয়ে কথা বলতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, এটা বাংলাদেশ। কথাবার্তা বেফাঁসভাবে বললে এ দেশের মানুষ আপনাকে ছাড় দিয়ে কথা বলবে না।

মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতির হলরুমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়া আগামী নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিহীন হবে বলে বক্তব্য দিয়েছেন। তিনি নির্বাচিত হলে সংবিধান পরিবর্তন করবেন বলেও জানিয়েছেন।

খালেদা জিয়ার

উদ্দেশ্যে আইনমন্ত্রী হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, কথাবার্তা সাবধানে বলবেন, এটা বঙ্গবন্ধু শেখ মুজিবের বাংলাদেশ।

তিনি বলেন, আপনিতো মাইনাস হয়ে গিয়েছিলেন। শেখ হাসিনার জন্যই দেশে আছেন। নির্বাচন করার সুযোগ পেয়েছিলেন, কথা বলতে পারছেন। আপনি যদি কনস্টিটিউশন বানান করতে পারেন তবে যা ইচ্ছা কইরেন।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ক্যান্টনমেন্ট থেকে নেতা হননি। ১৯৪৮ সাল থেকে সংগ্রাম করতে করতে নেতা হয়ে ১৯৭২ সালে এই সংবিধান তৈরি করেছেন। এই সংবিধান নিয়ে ছিনিমিনি খেলবেন না। যদি পছন্দ না হয় পাকিস্তান চলে যান। সেখানে ১৫ দিন পরপর সংবিধান বদলায়। আমাদের সংবিধান এভাবেই থাকবে।

আলোচনা সভার আগে আইনমন্ত্রী ঢাকা সিএমএম আদালতে একটি লিফট, মহানগর দায়রা জজ আদালতে দুটি এসি এবং জেলা জজ আদালতের সামনে একটি গার্ডেনের উদ্বোধন করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতি সভাপতি সাইদুর রহমান মানিক।

বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সানজিদা ইসলাম এমপি, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান, মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা, সিএমএম শেখ হাফিজুর রহমান, সিজেএম হোসনে আরা বেগম এবং ঢাকা আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক এবং সভাপতিসহ আইনজীবীবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর